নির্মাণ শ্রমিকদের নিয়ে ব্যতিক্রমধর্মী মানবিক আয়োজন


শ্রমিকদের হাড়ভাঙ্গা পরিশ্রমই আধুনিক সভ্যতা, নগরায়ন,বিলাসবহুল নির্মাণ আছে সব কিছুর নেপথ্যের নায়ক হচ্ছে সমাজের নির্মাণ শ্রমিকরা। 

তাদের পরিশ্রম ও ঘাম ঝরানো অবদানের ফলেই বাংলাদেশ তথা পৃথিবী এত উন্নতির দিকে আগাচ্ছে। কিন্তু আমরা শ্রমিকদের কতটুকু মূল্যায়ন করতে পারি বা করে থাকি।সভ্যতা বিনির্মাণে পরে তাদেরকে কেউ খবর রাখে না।

এমন এক ব্যতিক্রমধর্মী আয়োজন করেছে ০২ বাংলাদেশের ফাউন্ডার এডমিন, সংগঠক,ব্যবসায়ী মানবাধিকারকর্মী আমাদের অত্যন্ত প্রিয় মুখ মাহমুদ হাসান (সুমন)।

০২ বাংলাদেশের সংগঠনের ব্যানারে নির্মিত ০২ ভবনের পাইলিং ২৫ জন শ্রমিকদের ও বন্ধুদের নিয়ে রাজধানীর আভিজাত্য একটি  রাস্তায় নৈশ্য ভোজের আয়োজন করে । মাহমুদ হাসান সুমন বলেন এই আয়োজনের মূলমন্ত্র তাদেরকে মূল্যায়ন ও সামাজিক মর্যাদা দানের মাধ্যমে তাদের মনের প্রশান্তি প্রদান করা। 

সামাজিক ভেদাভেদ ভূলে একই কাতারে নিয়ে আসা।তাদের একটু ভাল স্বীকৃতি দিলে তাদের মানসিক বিকাশ ঘটে থাকে এতে সমাজের একটা বৈষম্য সৃষ্টি কমে।কাজের দায়িত্বরত এক জন বলে এই কাম  জগতে এই প্রথম কোন স্যার আমাদের কে এমন চাইনিজে খায়াইস । আমরা সবাই খুব খুশি ।


বন্ধুদের মধ্যে উপস্হিতি ছিলেন শামীম, রিপা, আখি, মিশু,শরিতউল্ল্যা,জিয়া,বিল্লাল ,রাসেল,শাহাদাত ,এনাম , চেয়ারম্যান মুহিদুল,টিপু,হানিফ সহ কয় জন।