ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট গাজা অ্যাম্বুলেন্সে মারাত্মক হামলার নিন্দা করেছে

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট গাজা অ্যাম্বুলেন্সে মারাত্মক হামলার নিন্দা করেছে

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) শুক্রবার ইসরায়েলি বাহিনীর দ্বারা গাজায় অ্যাম্বুলেন্সের একটি কনভয়কে লক্ষ্যবস্তু করার নিন্দা করেছে, এতে বলা হয়েছে যে ১৫ জন নিহত এবং ৬০ জনেরও বেশি আহত হয়েছে।

পিআরসিএস শনিবারের প্রথম দিকে এক বিবৃতিতে বলেছে যে তাদের একটি অ্যাম্বুলেন্স গাজা শহরের আল-শিফা হাসপাতালের প্রবেশদ্বার থেকে প্রায় ২ মিটার দূরে "ইসরায়েলি বাহিনীর ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র দ্বারা" আঘাত করেছিল, এজেন্স ফ্রান্স-প্রেস রিপোর্ট করেছে।

হামলার ফলে ১৫ জন বেসামরিক লোক মারা গেছে এবং ৬০ জন আহত হয়েছে, পিআরসিএস বলেছে, হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রক দ্বারা পূর্বে প্রকাশিত পরিসংখ্যানগুলি প্রতিফলিত করা হয়েছে।

আরেকটি অ্যাম্বুলেন্স, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অন্তর্গত, হাসপাতাল থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি ক্ষেপণাস্ত্র দ্বারা "সরাসরি লক্ষ্যবস্তু" হয়েছিল, এতে আহত এবং ক্ষতি হয়েছিল, এতে বলা হয়েছে।

পিআরসিএস, আন্তর্জাতিক রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট আন্দোলনের অংশ, যোগ করেছে যে ইচ্ছাকৃতভাবে মেডিকেল দলগুলিকে লক্ষ্যবস্তু করা "জেনেভা কনভেনশনের গুরুতর লঙ্ঘন, একটি যুদ্ধাপরাধ"।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে যে তারা "একটি অ্যাম্বুলেন্সের উপর একটি বিমান হামলা শুরু করেছে যা বাহিনী দ্বারা চিহ্নিত করা হয়েছিল যেটি হামাস সন্ত্রাসী সেল ব্যবহার করছে যুদ্ধক্ষেত্রে তাদের অবস্থানের কাছাকাছি"।

একটি সামরিক বিবৃতিতে বলা হয়েছে, "হামাসের বেশ কয়েকজন সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে।"

হামাসের কর্মকর্তা ইজ্জাত এল রেশিক বলেছেন যে তাদের যোদ্ধাদের উপস্থিতির অভিযোগ "ভিত্তিহীন"।

এই ঘটনার একটি বিবৃতিতে, ইসরায়েলের সামরিক বাহিনী তার দাবির সমর্থনে কোনো প্রমাণ দেয়নি যে অ্যাম্বুলেন্সটি হামাসের সাথে যুক্ত ছিল কিন্তু বলেছে যে এটি অতিরিক্ত তথ্য প্রকাশের উদ্দেশ্যে।