এবার অ্যাম্বুলেন্সে ইসরায়েলের বিমান হামলা, নিহত ১৫

এবার অ্যাম্বুলেন্সে ইসরায়েলের বিমান হামলা, নিহত ১৫
ছবিঃ সংগৃহিত

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, গাজা স্ট্রিপের সবচেয়ে বড় হাসপাতালের কাছে অ্যাম্বুলেন্সের একটি কাফেলার উপর ইসরায়েলি হামলায় ১৫ জন নিহত এবং ৬০ জন আহত হয়েছে।

গাজার হামাস সরকার জানিয়েছে, শুক্রবার ইসরায়েলি বাহিনী আল-শিফা হাসপাতালের কাছে গাজা শহর থেকে দক্ষিণে রাফাহ অভিমুখে "আহতদের পরিবহন" কাফেলার লক্ষ্যবস্তু করেছে।

অ্যাম্বুলেন্সে হামলার বিষয়টি স্বীকার করেছে ইসরায়েল। তাদের দাবি-হামাসের সদস্যরা অ্যাম্বুলেন্সটি ব্যবহার করছিল। তবে ইসরায়েলের এমন অভিযোগ মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

আল শিফা হাসপাতালের চিকিৎসক ডা. ঘাসান আবু-সিত্তাহ মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে জানিয়েছেন বিদ্যুৎ না থাকায় মৃত্যুপুরী হওয়ার পথে রয়েছে ফিলিস্তিনের বৃহত্তম এই স্বাস্থ্যসেবা কেন্দ্রটি।

দুই সপ্তাহ আগে অবরুদ্ধ গাজা উপত্যকায় আল হিলাল ব্যাপটিস্ট হাসপাতালে বোমা হামলা করে বিশ্বব্যাপী ব্যাপক সমালোচনার মুখে পড়েছিল ইসরায়েল। ওই হামলায় একসঙ্গে ৫০০ শতাধিক মানুষের মৃত্যু হয়।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে গাজায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল। নির্বিচারে বোমা হামলায় এ পর্যন্ত ৯২২৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।